শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১১:১৪ অপরাহ্ন

শিরোনাম :
কুড়িগ্রামে ২ হাজার হত দরিদ্র নারীদের মধ্যে স্বাস্থ্যসম্ম উপকরণ বিতরণ আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে কালিয়ায় মানববন্ধন অনুষ্ঠিত আগামী ঘোড়াঘাট পৌরসভা নির্বাচনে সম্ভাব্য ০৪ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী সাইদুর রহমান সাজু দুর্গাপুরে ডিবি পুলিশের অভিযানে ১’শ ফেন্সিডিলসহ বোতলসহ গ্রেপ্তার ২ দুর্গাপুরে কয়লা ভর্তি ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মোটরসাইকেল আরোহী যুবকের মৃত্যু খাগড়াছড়ি-ঢাকা রুটে নতুন সংযোজন বিলাসবহুল গ্রীন লাইন সেবা পানছড়িতে ব্রীকফিল্ডে সন্ত্রাসী হামলা চকরিয়া-পেকুয়ায় বনের কাঠে তৈরী হচ্ছে অবৈধ ফিশিং বোট ধামইরহাটে সোনার বাংলা সংগীত নিকেতনের বার্ষিক বনভোজন ধামইরহাটে ফায়ার সার্ভিস স্টেশনের ভিত্তিপ্রস্তর স্থাপন কুড়িগ্রাম সদরে হেরোইনসহ ৩ যুবক আটক চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যাত্রীবেশে চলন্ত বাসে ডাকাতি, গুলিবিদ্ধসহ আহত ৯ রাজশাহীতে বালু তুলতে পদ্মা ভরাট করে রাস্তা নির্মাণ পৌর নির্বাচনকে সামনে রেখে শুরু হয়েছে প্রার্থীদের দৌড়-ঝাপ জেলের জালে ২৬ কেজি ওজনের কাতল, বিক্রি হলো ৩০ হাজার টাকায়

রাজশাহীতে জেলহত্যা দিবসে গভীর শোক আর শ্রদ্ধায় জাতীয় চার নেতাকে স্মরণ

মোহাম্মদ আলী রাজশাহী ব্যুরোঃ
  • আপডেট সময় মঙ্গলবার ৩ নভেম্বর, ২০২০
  • ৭৮ বার পঠিত

জেলহত্যা দিবসে গভীর শোক আর শ্রদ্ধায় রাজশাহীতে জাতীয় চার নেতাকে স্মরণ করা হয়। দিবসটি উপলক্ষে মঙ্গলবার আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো নানা কর্মসূচি পালন করছে।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে সকালে দলীয় কার্যালয়ের পাশে স্বাধীনতা চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে নগরীর কাদিরগঞ্জে জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের সমাধীতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা শেষে জাতীয় চার নেতার মাগফিরাত কামনা করে দেয়া করা হয়।

এসব কর্মসূচিতে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল, জাতীয় চার নেতার অন্যতম শহীদ কামারুজ্জামানের ছেলে ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী-৪ আসনের এমপি ইঞ্জিনিয়ার এনামুল হক, সংরক্ষিত নারী আসনের সাবেক এমপি আক্তার জাহান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সাবেক সহসভাপতি শাহীন আক্তার রেনী, শফিকুর রহমান বাদশা, আওয়ামী লীগ নেতা আসলাম সরকার, মীর ইশতিয়াক আহমেদ লিমনসহ দলের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সকালে রাজশাহী জেলা আওয়ামী লীগের পক্ষ থেকেও শহীদ কামারুজ্জামানের সমাধীতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা সকালে নগরীর অলোকার মোড় থেকে শোকর‌্যালি নিয়ে শহীদ কামারুজ্জামানের সমাধীতে যান। পুষ্পস্তবক অর্পণ শেষে সেখানে দোয়া করা হয়। এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি মেরাজ উদ্দিন মোল্লা, সাধারণ সম্পাদক আবদুল ওয়াদুদ দারা, যুগ্ম সম্পাদক আয়েন উদ্দিন এমপিসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।
জেল হত্যা দিবস উপলক্ষে জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে রাজশাহী মহানগর ওয়ার্কার্স পার্টি। মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় নগরীর কাদিরগঞ্জে কামারুজ্জামানের কবরে পুষ্পার্ঘ্য অর্পণ করেন সংগঠনের নেতাকর্মীরা।

শ্রদ্ধাঞ্জলি নিবেদনকালে ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সদস্য ও রাজশাহী জেলা কমিটির সদস্য রফিকুল ইসলাম পিয়ারুল, কেন্দ্রীয় সদস্য ও রাজশাহী মহানগর কমিটির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, মহানগর সম্পাদকমণ্ডলির সদস্য অ্যাড. এন্তাজুল হক বাবু, সিরাজুর রহমান খান, আব্দুল মতিন, মনিরুদ্দীন পান্না, নাজমুল করিম অপুসহ অন্যান্য নেকাকর্মীরা উপস্থিত ছিলেন।

সকালে শহীদ কামারুজ্জামানের সমাধীতে রাজশাহী মহানগর পুলিশের কমিশনার আবু কালাম সিদ্দিক এবং জেলার পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনও শ্রদ্ধা নিবেদন করেন এবং দোয়া করেন।
এদিকে জেলহত্যা দিবসে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পক্ষ থেকে শহীদ চার জাতীয় নেতার অন্যতম এএইচএম কামারুজ্জামানের সমাধীতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সকাল ৮টায় বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা, উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ প্রফেসর এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ, রেজিস্ট্রার প্রফেসর এম এ বারীসহ প্রশাসনের কমকর্তা ও শিক্ষকরা এই পুষ্পস্তবক অর্পণ করেন।
পুস্পস্তবক অর্পনের পর তাঁরা শহীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করেন। এরপর শহীদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করেন। রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ও বঙ্গবন্ধু পরিষদসহ অন্যান্য কয়েকটি সংগঠন ও প্রতিষ্ঠানও সেখানে পুষ্পস্তবক অর্পণ করে।
জেলহত্যা দিবসে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) পক্ষ থেকেও জাতীয় চার নেতার অন্যতম শহীদ কামারুজ্জামানের সমাধীতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন রুয়েটের উপাচার্য ড. মো. রফিকুল ইসলাম শেখ, ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার প্রফেসর ড. সেলিম হোসেন, পরিচালক ছাত্র কল্যাণ ড. রবিউল আওয়াল, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. ফারুক হোসেন, সাধারণ সম্পাদক প্রফেসর ড. মিয়া মো. জগলুল সাদাত, উপ-পরিচালক ছাত্রকল্যাণ মামুনুর রশীদ, অফিসার এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রকৌশলী মুফতি মাহমুদ রনি প্রমুখ।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..