রবিবার, ০৬ ডিসেম্বর ২০২০, ০৭:৩৩ পূর্বাহ্ন

শিরোনাম :
দীঘিনালায় পার্বত্য প্রেসক্লাব ও সবুজ পাতার দেশ’র উদ্যোগে দুই গৃহহীনের ঘর নির্মাণ যারা বঙ্গবন্ধুর ভাস্কর্য বুড়িগঙ্গায় ভাসিয়ে দিতে চায় তাদের বঙ্গোপসাগরে ভাসিয়ে দিতে মুক্তিযুদ্ধের চেতনার মানুষ প্রস্তুত নড়াইলে স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের উদ্যোগে শীতবস্ত্র পেলো এতিম শিশু, বেদেপল্লী ও মানসিক ভারসাম্যহীনরা রংপুরের পীরগঞ্জে চাকুরী দেওয়ার নামে টাকা আত্মসাৎ উলিপুরে কবর দখল করে বসতঘর নির্মাণ কুড়িগ্রামে দলিত ও বঞ্চিত সম্প্রদায়কে আদমশুমারী-২০২১ এ অন্তর্ভুক্তির দাবিতে মানববন্ধন কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় শিল্পী সমিতির কমিটি গঠিত কুড়িগ্রামে নাগেশ্বরী ও ফুলবাড়ী উপজেলার পুলিশের মাদকবিরোধী অভিযানে গাঁজা ও হিরোইন সহ ১ মাদক ব্যবসায়ী আটক দীঘিনালায় জায়গা-জমি সংক্রান্ত পারিবারিক কলহে যুবকের মৃত্যু নওগাঁর সাপাহারে ফেন্সিডিল সহ যুবক আটক পলাশবাড়ী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ-বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা মুজিববর্ষ উপলক্ষে নড়াইলে ফুটবল খেলায় মহাজন একাদশ চ্যাম্পিয়ন দীঘিনালায় বিরল রোগ আক্রান্ত ১০বছরের শিশু আরিফ বাঁচতে চায় দিনাজপুরে এন্টি টেররিজম ইউনিট কর্তৃক জঙ্গী সংগঠন আল্লাহর দলের আঞ্চলিক প্রধান আটক পলাশবাড়ী পৌরসভা নির্বাচন সুষ্ঠু হবে-নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম

কার ঝুলিতে যাচ্ছে কোন রাজ্য

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় বুধবার ৪ নভেম্বর, ২০২০
  • ১২২ বার পঠিত
কার ঝুলিতে যাচ্ছে কোন রাজ্য কার ঝুলিতে যাচ্ছে কোন রাজ্য

মার্কিন নির্বাচনের প্রাথমিক ফল প্রকাশ পেতে শুরু করেছে। বাইডেন এবং ট্রাম্পের মধ্যে লড়াই হচ্ছে হাড্ডাহাড্ডি। এখন পর্যন্ত ২০৫টি ইলেকটোরাল ভোট পেয়ছেন বাইডেন আর ট্রাম্প পেয়েছেন ১৭১ ভোট। তবে যে রাজ্যগুলোর ফলাফল বাকি, তাতে ট্রাম্পের সংখ্যাগরিষ্ঠতা ধারণা করা হচ্ছে।

এখন পর্যন্ত যা ট্রেন্ড, তাতে জোর লড়াই চলছে দুই প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্প এবং জো বাইডেনের মধ্যে। ভোটের আগে জনমত জরিপে যেমন ভাবা হয়েছিল, ফলাফল তেমনই হচ্ছে। এখন পর্যন্ত বড় ধরনের কোনো অঘটন ঘটেনি।

ডোনাল্ড ট্রাম্প ইতিমধ্যেই জিতে গিয়েছেন ফ্লোরিডা, কেনটাকি, আরকানসাস, লুসিয়ানা, ওয়েস্ট ভার্জিনিয়া, সাউথ ক্যারোলিনা, আলাবামা, মিসিসিপি, টেনেসি, ওকলাহোমার মতো রাজ্য। ব্যাটলগ্রাউন্ড খ্যাত ফ্লোরিডায় ট্রাম্প জয় পেয়েই ব্যবধান অনেকটা কমিয়েছেন। সেখানকার ২৯টি ইলেকটোরাল ভোটের সব কটি গেছে ট্রাম্পের ঝুলিতে। অন্যদিকে জো বাইডেনের পকেটে এসেছে কলোরাডো, নিউ মেক্সিকো, ভারমন্ট, ভার্জিনিয়া, রোড আইল্যান্ড, নিউ হ্যাম্পশায়ার, নিউ ইয়র্ক, নিউ জার্সি, ম্যাসাচুসেটস, মেরিল্যান্ড, ইলিনয়, কানেকটিকাটের মতো রাজ্য।

সবাই তাকিয়ে আছেন পেনসেলভানিয়ার দিকে। ট্রাম্পকে জয় পেতে হলে অবশ্যই পেনসিলভানিয়ায় জিততে হবে। 

নির্বাচনের এক সপ্তাহ আগেও ওপিনিয়ন পোলে ট্রাম্পের চেয়ে অনেকটা এগিয়ে গিয়েছিলেন বাইডেন। কিন্তু নির্বাচনের মুখে একাধিক সভা করেছেন ট্রাম্প। ওপিনিয়ন পোলেও তার প্রভাব পড়েছে। শেষ মুহূর্তের ওপিনিয়ন পোলে ট্রাম্প এবং বাইডেনের ব্যবধান অনেকটাই কমে গিয়েছে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..