রবিবার, ০৬ ডিসেম্বর ২০২০, ০৬:৩৩ পূর্বাহ্ন

শিরোনাম :
দীঘিনালায় পার্বত্য প্রেসক্লাব ও সবুজ পাতার দেশ’র উদ্যোগে দুই গৃহহীনের ঘর নির্মাণ যারা বঙ্গবন্ধুর ভাস্কর্য বুড়িগঙ্গায় ভাসিয়ে দিতে চায় তাদের বঙ্গোপসাগরে ভাসিয়ে দিতে মুক্তিযুদ্ধের চেতনার মানুষ প্রস্তুত নড়াইলে স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের উদ্যোগে শীতবস্ত্র পেলো এতিম শিশু, বেদেপল্লী ও মানসিক ভারসাম্যহীনরা রংপুরের পীরগঞ্জে চাকুরী দেওয়ার নামে টাকা আত্মসাৎ উলিপুরে কবর দখল করে বসতঘর নির্মাণ কুড়িগ্রামে দলিত ও বঞ্চিত সম্প্রদায়কে আদমশুমারী-২০২১ এ অন্তর্ভুক্তির দাবিতে মানববন্ধন কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় শিল্পী সমিতির কমিটি গঠিত কুড়িগ্রামে নাগেশ্বরী ও ফুলবাড়ী উপজেলার পুলিশের মাদকবিরোধী অভিযানে গাঁজা ও হিরোইন সহ ১ মাদক ব্যবসায়ী আটক দীঘিনালায় জায়গা-জমি সংক্রান্ত পারিবারিক কলহে যুবকের মৃত্যু নওগাঁর সাপাহারে ফেন্সিডিল সহ যুবক আটক পলাশবাড়ী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ-বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা মুজিববর্ষ উপলক্ষে নড়াইলে ফুটবল খেলায় মহাজন একাদশ চ্যাম্পিয়ন দীঘিনালায় বিরল রোগ আক্রান্ত ১০বছরের শিশু আরিফ বাঁচতে চায় দিনাজপুরে এন্টি টেররিজম ইউনিট কর্তৃক জঙ্গী সংগঠন আল্লাহর দলের আঞ্চলিক প্রধান আটক পলাশবাড়ী পৌরসভা নির্বাচন সুষ্ঠু হবে-নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম

পানছড়িতে পাহাড় কাটার দায়ে থানায় অভিযোগ

আল মামুন পার্বত্যাঞ্চল প্রতিনিধিঃ
  • আপডেট সময় বুধবার ৪ নভেম্বর, ২০২০
  • ১৯৫ বার পঠিত

খাগড়াছড়ি পার্বত্য জেলার পানছড়ির ৫নং উল্টাছড়ি ইউপির আলীনগর এলাকায় পাহাড়ের মাটি কেটে ছড়ায় বাঁধ দেয়ায় থানায় অভিযোগ দাখিল করেছেন এক বাগান মালিক।

বুধবার(০৪নভেম্বর) ৬জনের নাম উল্লেখ করে এ অভিযোগ দাখিল করা হয়েছে।

অভিযোগে জানা যায়, বাগান মালিক মোশারফ হোসেন এর ক্রয়সূত্রে ২৪৬নং ছোট পানছড়ি মৌজায় খাস ১একর ২০শতক ৩য় শ্রেণীর ভূমিতে সেগুন ও আম বাগান করা হয়।

এ ভূমির পার্শ্ববর্তী বাসিন্দা নুরুল ইসলাম ও সাহাব উদ্দিন প্রশাসনের বিনা অনুমতিতে পাহাড় কেটে চলমান ছড়ায় বাঁধ দেয়ার কারণে ছড়ায় পানি জমে সৃজনকৃত বাগান ভেঙ্গে পড়ার আশংক্ষা রয়েছে ও ভূমি ধ্বস হয়ে পরিবেশ বিপর্যয়ের সম্ভাবনা রয়েছে এবং ভূমির অপুরনীয় ক্ষতির সম্ভাবনা রয়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়।

অভিযোগকারী বাঁধ নির্মাণে বাঁধা প্রদান করিলে তাকে প্রাণ নাশের হুমকি দেয়া হয়েছে।

নিজের জীবনের নিরাপত্তা ও বাগান এর নিরাপত্তার জন্য মোঃ মোশারফ হোসেন ৬জনের নাম উল্লেখে পানছড়ি থানায় একটি অভিযোগ দাখিল করেছেন।

অভিযোক্তরা হলো: নুরুল ইসলাম(৪৫) পিং মৃত মুকবুল হোসেন, মোঃ শরিফ(২০) পিং নুরুল ইসলাম, সাহাব উদ্দিন(৬০) পিং মৃত ইমাম হোসেন, মোঃ রফিক(৩৮) পিং সাহাবুদ্দিন, নবী হোসেন(৩২) পিং সাহাবুদ্দিন, শাহজাহান(২৪) পিং সাহাবুদ্দিন সর্ব সাং আলীনগর।

এবিষয়ে নুরুল নুরুল ইসলাম বলেন, আমার জায়গায় আমি মাটি কাটছি ঘর করার জন্য, এতে মোশারফ এর বাগানের কোন ক্ষতি হবে না। মোশারফ এর বাগান পুকুর পাড় থেকে অনেক দূরে। এছাড়াও আমার ছেলে শরীফকে অভিযুক্ত করা হয়েছে অথচ শরীফ দীর্ঘদিন যাবত ঢাকায় অবস্থান করছে।

এ বিষয়ে এ এস আই নুরুল আলম বলেন, অভিযোগ পেয়েছি এবং ঘটনাস্থল পরিদর্শন করেছি। আগামীকাল উভয় পক্ষকে গণ্যমান্য ব্যক্তিবর্গ ও নির্বাচিত জনপ্রতিনিধিদের কে নিয়ে থানায় আসতে বলেছি বিস্তারিত শুনে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..