বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৩:৩৭ পূর্বাহ্ন

শিরোনাম :
বঙ্গবন্ধুর ভাস্কর্য ষড়য‌ন্ত্রের প্রতিবা‌দে মান্দায় ম‌হিলা আওয়ামী লী‌গের বি‌ক্ষোভ সমা‌বেশ চাঁপাইনবাবগঞ্জে জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে অভিযান মহিমাগঞ্জ চিনিকলের আখচাষী ও শ্রমিক কর্মচারীদের সড়ক অবরোধ ও বিক্ষোভ ফুলছড়িতে ইউনিয়ন যুবলীগের অফিস উদ্বোধন করলেন ডেপুটি স্পিকার গোবিন্দগঞ্জে উগ্র-মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে ছাত্রলীগের বিশাল সমাবেশ অনুষ্ঠিত কুড়িগ্রামে সামাজিক নিরাপত্তা কর্মসূচির বাস্তবায়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত কুড়িগ্রামে মোটর সাইকেল দুর্ঘটনায় রায়গঞ্জের সাবেক ইউপি চেয়ারম্যানের মৃত্যু দুর্গাপুরে গলায় ফাঁস দিয়ে মানসিক ভারসাম্যহীন যুবকের আত্মহত্যা বঙ্গোপসাগর থেকে ৩ লাখ ইয়াবাসহ সাত মিয়ানমার নাগরিক আটক বঙ্গবন্ধুর ভাস্কার্য্য হুমকি প্রদানকারী মমিনুল হকের বিরুদ্ধে কুড়িগ্রামে মানববন্ধন ধামইরহাটে আওয়ামী মহিলালীগের জঙ্গিবাদ- সাম্প্রদায়িকতা বিরোধী র‌্যালি ও বিক্ষোভ সমাবেশ ধামইরহাটে কর্মজীবি ল্যাকটেটিং মাদার হেলথ ক্যাম্পে সেবা পেল ৪ শতাধিক মা খুলনা মহানগরীতে মাদক বিরোধী অভিযানে গাঁজা ও ইয়াবাসহ গ্রেফতার ৪ বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ও পুনর্বাসন সোসাইটি কেন্দ্রীয় যুব কমান্ডের মাদারীপুরের রাজৈর উপজেলা শাখার কমিটি গঠন রাজশাহীতে পৌরনির্বাচন কে কেন্দ্র করে তৃনমূল সিলেকশন ভোট নিয়ে অসন্তোষ

কাহারোলে সবজির দাম চড়া দুর্ভোগে নিম্ন আয়ের মানুষ

মোঃআমির হামজা কাহারোল (দিনাজপুর) প্রতিনিধিঃ
  • আপডেট সময় বৃহস্পতিবার ৫ নভেম্বর, ২০২০
  • ৮৪ বার পঠিত

দিনাজপুরের কাহারোল উপজেলার প্রতিটি হাট-বাজারে পেঁয়াজ,আলু ও কাঁচা মরিচসহ সকল
প্রকার সবজির দাম বৃদ্ধিতে দিশেহারা নিম্ন আয়ের মানুষ।

করোনার কারণে নিম্ন আয়ের মানুষগুলো কাজকর্ম হারিয়ে অনেকে বেকার জীবনযাপন করছেন। এর আগে যারা সপ্তাহের প্রায় প্রতিদিন আয় করত
তারা এখন ২/৩ দিন কোনোরকম কাজ করেন। কাজ করার বিনিময়ে প্রাপ্ত অর্থ দিয়ে সংসার চালাতে হিমসিম খাচ্ছেন তারা। নিয়ন্ত্রণহীন সবজির বাজারে গিয়ে তাদের নাভিশ্বাস ওঠেছে। শীতকালীন সবজি বাজারে আসা শুরু করেছে। তোবুও কমছে না সবজীর দাম।
তরলা, বগদোইড়, তরকন্দা,পালটাপুর গড়েয়া,মুটুনী, বিভিন্ন হাট-বাজার ঘুরে দেখা যায়,প্রতি কেজি আলু ৪০
টাকা,পটল ৫৫ টাকা, কাঁচামরিচ ১৮০ টাকা, রসুন ১০০
টাকা,পেঁয়াজ ৮৫ টাকা, বেগুন ৬০ থেকে ৭০ টাকা, ঢেঁড়স ৫০টাকা,কচুরমুখি ৫০ টাকা,ফুলকপি ৮০ টাকা, বাঁধাকপি ৬০ টাকা,মুলা ৪০ টাকা, মিষ্টি কুমড়া ৪০ টাকা, করলা ৭০ টাকা,কাঁকরোল ৫০টাকায় বিক্রেয় করা হচ্ছে।

স্থানীয় ক্রেতারা সাংবাদিকদের বলেন সবজীর চড়া দাম নিয়ন্ত্রন আনা সম্ভব। উপজেলা র্নিবাহী অফিসার এবং এসিল্যান্ড সকল সবজী বাজার মনিটরিং করে কিছু অসাধু ব্যবসা-সম্পৃক্তকে বেক্তি আইনের আওতায় আনতে হবে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..