বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১২:০৪ পূর্বাহ্ন

শিরোনাম :
বঙ্গবন্ধুর ভাস্কর্য ষড়য‌ন্ত্রের প্রতিবা‌দে মান্দায় ম‌হিলা আওয়ামী লী‌গের বি‌ক্ষোভ সমা‌বেশ চাঁপাইনবাবগঞ্জে জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে অভিযান মহিমাগঞ্জ চিনিকলের আখচাষী ও শ্রমিক কর্মচারীদের সড়ক অবরোধ ও বিক্ষোভ ফুলছড়িতে ইউনিয়ন যুবলীগের অফিস উদ্বোধন করলেন ডেপুটি স্পিকার গোবিন্দগঞ্জে উগ্র-মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে ছাত্রলীগের বিশাল সমাবেশ অনুষ্ঠিত কুড়িগ্রামে সামাজিক নিরাপত্তা কর্মসূচির বাস্তবায়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত কুড়িগ্রামে মোটর সাইকেল দুর্ঘটনায় রায়গঞ্জের সাবেক ইউপি চেয়ারম্যানের মৃত্যু দুর্গাপুরে গলায় ফাঁস দিয়ে মানসিক ভারসাম্যহীন যুবকের আত্মহত্যা বঙ্গোপসাগর থেকে ৩ লাখ ইয়াবাসহ সাত মিয়ানমার নাগরিক আটক বঙ্গবন্ধুর ভাস্কার্য্য হুমকি প্রদানকারী মমিনুল হকের বিরুদ্ধে কুড়িগ্রামে মানববন্ধন ধামইরহাটে আওয়ামী মহিলালীগের জঙ্গিবাদ- সাম্প্রদায়িকতা বিরোধী র‌্যালি ও বিক্ষোভ সমাবেশ ধামইরহাটে কর্মজীবি ল্যাকটেটিং মাদার হেলথ ক্যাম্পে সেবা পেল ৪ শতাধিক মা খুলনা মহানগরীতে মাদক বিরোধী অভিযানে গাঁজা ও ইয়াবাসহ গ্রেফতার ৪ বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ও পুনর্বাসন সোসাইটি কেন্দ্রীয় যুব কমান্ডের মাদারীপুরের রাজৈর উপজেলা শাখার কমিটি গঠন রাজশাহীতে পৌরনির্বাচন কে কেন্দ্র করে তৃনমূল সিলেকশন ভোট নিয়ে অসন্তোষ

করোনাভাইরাস মোকাবেলায় সকলকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে-হুইপ গিনি

আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধিঃ
  • আপডেট সময় বৃহস্পতিবার ৫ নভেম্বর, ২০২০
  • ৭৯ বার পঠিত

জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি বলেছেন, করোনাভাইরাস মোকাবেলায় সকলকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। নিজে যেমন ঘন-ঘন হাত ধুবেন, মাক্স পরবেন তেমনি পরিবারের সকল সদস্যকে একই অভ্যাস গড়ে তুলে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। তবেই করোনা মোকাবেলা করা সম্ভব হবে। ৫ নভেম্বর বৃহস্পতিবার গাইবান্ধার সদর উপজেলার বল্লমঝার ইউনিয়নে যত্ম প্রকল্পের আওতাধীন নারী দম্পতিদের মাঝে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন। তিনি আরও বলেন, গ্রামীণ দরিদ্র জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবাসহ সকল জনগণের প্রাথমিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা করা হয়েছে। এসব ক্লিনিকের মাধ্যমে গ্রামের সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান করা হচ্ছে। শিশুদের শতভাগ টিকা দান ও দম্পতিদের জন্মনিয়ন্ত্রণ সুবিধার আওতায় আনা হয়েছে।

এসময় সদর উপজেলা নির্বাহী অফিসার মো. নাহিদুর রহমান, বল্লমঝাড় ইউপি চেয়ারম্যান মো. জাহেদুল ইসলাম ঝন্টু, বল্লমঝাড় রঘুনাথপুর হাই স্কুলের প্রধান শিক্ষক মো. সামছুল আলম, ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলমসহ জেলা ও উপজেলা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি সদর উপজেলার বল্লমঝাড় ইউনিয়নের ১ হাজার ৬’শ ৬০ জন নারী দম্পতিকে নদগ প্রায় ৬৫ লাখ টাকা বিতরণ করেন।

এরআগে হুইপ জেলা প্রশাসকের কার্যালয়ের পরিবার পরিজন নিয়ে থাকার জন্য বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি থেকে বিতরণের জন্য জেলা প্রশাসক, পুলিশ সুপার, বিভিন্ন ইউনিয়ন পরিষদ ও বে-সরকারি এনজিওদের মাঝে ফ্যামিলী তাবু হস্তান্তর করা হয়। এসময় জেলা প্রশাসক মো. আবদুল মতিন, জেলা পরিষদ চেয়ারম্যান মো. আতাউর রহমান, অতিরিক্ত পুলিশ সুপারা মো. আব্দুল আউয়াল, রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্য মৃদুল মোস্তাফি ঝন্টু, রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্য মোছা. সুলতানা ইসলাম ও মো. জাহেদুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..