শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ১১:১১ পূর্বাহ্ন

শিরোনাম :
দিনাজপুরে এন্টি টেররিজম ইউনিট কর্তৃক জঙ্গী সংগঠন আল্লাহর দলের আঞ্চলিক প্রধান আটক পলাশবাড়ী পৌরসভা নির্বাচন সুষ্ঠু হবে-নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম খুলনা মহানগরীর শিরোমনি মধ্যপাড়া এলাকায় সেনা সদস্য আলামীন শেখের পুরুষাঙ্গ কেটে দিয়েছেন তার স্ত্রী কুড়িগ্রামের রাজার হাটে হিরোইন ও ইয়াবাসহ ২ যুবক আটক সুন্দর পৃথিবী ছেড়ে একদিন চলে যেতে হবে…” বিজয় সরকারের ৩৫তম মৃত্যুবার্ষিকী আজ (৪ ডিসেম্বর) পলাশবাড়ী প্রেসক্লাবের নব-নির্বাচিত কমিটির দোয়া মাহফিল অনুষ্ঠিত গোবিন্দগঞ্জে চা দোকানীর গলাকাটা লাশ উদ্ধার মাদক কারবারিদের বাড়ির সামনে ছবি টাঙ্গিয়ে দেওয়া হবে ভোটারের মন জয় করতে যাদু কুড়িগ্রাম পৌর নির্বাচনে মেয়র পদপ্রার্থীদের মধ্যে যাচাই-বাছাইয়ে ৫জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় ভ্রাম্যমান আদালতের নির্দেশে মাদক সেবনের অপরাধে জেল ও জরিমানা খুলনা মহানগরী সহ ও খুলনা জেলার নয়টি উপজেলায় একযোগে ১৬টি ভ্রাম্যমান আদালতের অভিযান শ্রদ্ধা ও ভালবাসায় সমাহিত হলেন জনপ্রিয় শিক্ষক ও রাজনৈতিক নেতা দেওয়ান হালিমুজ্জামান ধামইরহাটে সড়ক ও জনপদের কাছে জনগণের অসন্তোষ-ক্ষোভ প্রকাশ গুইমারায় আলোচিত স্বামী হত্যায় দায়ে স্ত্রীসহ ৫জনের মৃত্যুদণ্ড

পলাশবাড়ী পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনয়ন প্রত্যাশীদের কেন্দ্রে দৌড় ঝাঁপ

আল কাদরি কিবরিয়া সবুজ,(গাইবান্ধা) প্রতিনিধিঃ
  • আপডেট সময় রবিবার ৮ নভেম্বর, ২০২০
  • ৩৯ বার পঠিত

নবগঠিত পলাশবাড়ী পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ দলীয় সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশীদের কেন্দ্রে দৌড় ঝাঁপ শুরু হয়েছে। তারা কেন্দ্রীয় নেতৃবৃন্দের দৃষ্টি কাড়ার চেষ্টা করছেন। আগামী ১০ ডিসেম্বর পলাশবাড়ী পৌরসভার প্রথম নির্বাচন অনুষ্ঠিত হবে বলে উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে। পলাশবাড়ী পৌরসভা নির্বাচন উপলক্ষে সম্প্রতি উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় ৬ জনের নাম কেন্দ্রে প্রেরণ করা হয়। সেই মোতাবেক আওয়ামী লীগ দলীয় ৬ জন মনোনয়ন প্রত্যাশী বর্তমানে ঢাকায় অবস্থান করছেন। তারা দলীয় মনোনয়ন ক্রয় করে কেউ কেউ আবার জমাও দিচ্ছেন।

দলীয় মনোনয়ন প্রত্যাশীরা হলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি পৌর প্রশাসক আবু বকর প্রধান, সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ শামিকুল ইসলাম সরকার লিপন, যুগ্ম সাধারণ সম্পাদক মোটর শ্রমিক সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার প্রধান বিপ্লব, সহ-সভাপতি শহিদুল ইসলাম বাদশা, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বাবু ও স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় কমিটির উপ-স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় বিষয়ক সম্পাদক আব্দুল্যাহেল কাফি মন্ডল। প্রত্যেক প্রার্থীই অনেক আগে থেকেই পৌর এলাকায় ভোটারদের কাছে নিজেদের যোগ্য প্রার্থী হিসেবে তুলে ধরে সমর্থন আদায়ের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। মেয়র পদে দলীয় ভাবে মনোনয়ন পাওয়ার বিষয়ে ৬ জন প্রার্থীই আশাবাদী।

এদিকে, প্রথম পৌর নির্বাচন উপলক্ষে চায়ের দোকান থেকে শুরু করে পাড়া-মহল্লায় এখন শুধু ভোটের আলোচনা। দলীয় মনোনয়ন পেতে স্থানীয় সংসদ সদস্য অ্যাড. উম্মে কুলসুম স্মৃতির নজর কাড়ার চেষ্টা করছেন। পাশাপাশি কেন্দ্রীয় নেতাদের কাছে ধরণা দিচ্ছেন। পলাশবাড়ী পৌরসভার প্রথম নির্বাচন উপলক্ষে প্রার্থীরা বিভিন্ন ওয়ার্ডে গণসংযোগ, পথাসভা, উঠান বৈঠক অব্যাহত রেখেছেন। তৃণমূল নেতাকর্মীদের দাবী কেন্দ্রীয় ভাবে যোগ্য ব্যক্তিকেই মনোনয়ন দিবেন বলে তাদের বিশ্বাস। আগামী ২/৩ দিনের মধ্যে জানা যাবে পলাশবাড়ী পৌরসভার প্রথম নির্বাচনে কে হচ্ছেন নৌকার মাঝি।

উল্লেখ্য; বিগত ১৯৮১ সালে পলাশবাড়ীকে আনুষ্ঠানিক পৌরসভা ঘোষণা করা হয়। কিন্তু দীর্ঘদিন পৌরসভা বাস্তবায়নে আর কোন অগ্রগতি হয়নি। এর মাঝে ২০০৭ সালের শেষের দিকে পৌরসভা বাতিল চেয়ে উচ্চ আদালতে রিট মামলা হয়। গত ২০১৮ সালের ২০ ডিসেম্বর হতে পৌরসভার কার্যক্রম শুরু করা হয়। চলতি বছরের শুরুতে পৌরসভা বাস্তবায়ন কমিটি করে পৌর প্রশাসক নিযুক্ত করা হয়। এ পৌরসভায় ৯টি সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে, ৩টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ও ১টি মেয়র পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩১ হাজার ৬’শ ২ জন।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..