খাগড়াছড়িতে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক ওরিয়েন্টেশন

আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
প্রকাশিত: ৮:১৫ অপরাহ্ন, ২৯ সেপ্টেম্বর ২০২১ | আপডেট: ৯:৩৭ পূর্বাহ্ন, ১৯ অক্টোবর ২০২১

খাগড়াছড়িতে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম(৫ম পর্যায় ১ম সংশোধনী) শীর্ষক প্রকল্পের জিওবি আওতায় নেতৃস্থানীয় ব্যাক্তিবর্গের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার(২৯ সেপ্টেম্বর) খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল ও কলেজ মিলনায়তনে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের গণযোগাযোগ অধিদপ্তর খাগড়াছড়ি জেলা তথ্য অফিসের আয়োজনে নেতৃস্থানীয় ব্যক্তিবর্গকে নিয়ে এ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা মতিন। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা তথ্য অফিসার বাপ্পী চক্রবর্তী। 

বক্তব্য রাখেন, সদর উপজেলায় সহকারী কমিশনার(ভূমি) পিয়াস চন্দ্র দাস, ডা: উনুচিং মারমা, খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল ও কলেজে অধ্যক্ষ হাবিবুর রহমান।

বক্তারা বলেন, নারীর ক্ষমতায়নের জন্য শিক্ষার কোন কোন বিকল্প নেই। নারীরা শিক্ষিত হলে এবং আত্মনির্ভরশীল হলে যৌতুক,বাল্যবিবাহ এবং নির্যাতনের শিকার হবে না।

এছাড়া অনুষ্ঠানে শিশু নারী ও শিশুর অধিকার,জন্মনিবন্ধন, নারীর ক্ষমতায়ন, নারীর প্রতি সহিংসতা, জেন্ডার সমতা, ইভটিজিং, মাদকসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

কর্মশালায় বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক,ধর্মীয় প্রতিষ্ঠানের ধর্মগুরু, ইমাম, ভান্তে, পুরোহিত, হেডম্যান-কারবারী, তৃণমূলের জনপ্রতিনিধি ইউপি চেয়ারম্যান, মেম্বার, বেসরকারী উন্নয়ন সংস্থার প্রতিনিধি, গণমাধ্যম কর্মীসহ ৪৫জন অংশগ্রহণ করেন।