পত্নীতলায় যথাযোগ্য মর্যাদায় শেখ রাসেল দিবস পালিত

মাসুদ রানা , পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি
মাসুদ রানা , পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি মাসুদ রানা , পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি
প্রকাশিত: ৭:৪০ অপরাহ্ন, ১৮ অক্টোবর ২০২১ | আপডেট: ৭:৪২ পূর্বাহ্ন, ১৯ অক্টোবর ২০২১

শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস’- এ প্রতিপাদ্য নিয়ে প্রথমবারের মতো  জাতীয় দিবস হিসেবে সারা দেশের ন্যায় নওগাঁর পত্নীতলায় যথাযোগ্য মর্যাদায় উদযাপন করা হয়েছে ‘শেখ রাসেল দিবস ২০২১।

সোমবার (১৮ অক্টোবর) সকাল ১০ ঘটিকায় পত্নীতলা উপজেলা প্রশাসনের আয়োজনে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর কনিষ্ঠ পুত্র, প্রধানমন্ত্রী শেখ হাসিনার  ছোট ভাই  শেখ রাসেল এর জন্মদিন ও শেখ রাসেল দিবস-২০২১ উদযাপন উপলক্ষে শেখ রাসেলের ছবিতে পুষ্পমাল্য অর্পণ এবং উপজেলা পরিষদ মিলনায়তনে এক সেমিনারের আয়োজন করা হয়।

পত্নীতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ লিটন সরকার এর সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নওগাঁ-২ আসনের সাংসদ শহীদুজ্জামান সরকার ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ও পত্নীতলা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল গাফ্ফার, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল আহাদ, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা মুক্তা, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাকিল আহমেদ বাদল, জেলা পরিষদ সদস্য আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামীলীগ সদস‍্য এ কে আজাদ অরুণ,পত্নীতলা থানা ইন্সপেক্টর হাবিবুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা প্রকাশ চন্দ্র, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মুসহাক আলী, উপজেলা প্রকৌশলী সৈকত দাস, উপজেলা বিআরডিপি কর্মকর্তা প্রহ্লাদ কুমার কুন্ডু, নজিপুর প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক রায়হান রেজা চৌধুরীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী গন।

এসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আয়োজিত রচনা ও কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

প্রসঙ্গত, ১৯৭৫ সালের ১৫ আগস্ট সেনাবাহিনীর কতিপয় বিপদগামী সদস্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার সময় তার ছোট ছেলে শেখ রাসেলকেও হত্যা করে। ওই সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ল্যাবরেটরি স্কুলে (বর্তমানে ঢাকা ইউনিভার্সিটি স্কুল অ্যান্ড কলেজ) চতুর্থ শ্রেণির শিক্ষার্থী ছিলেন শেখ রাসেল। তার জন্ম ১৯৬৪ সালের ১৮ অক্টোবর।

শেখ রাসেলের জন্মদিনকে স্মরণীয় করে রাখতে মন্ত্রী পরিষদের সিদ্ধান্তে ১৮ অক্টোবর ‘শেখ রাসেল দিবস’ হিসেবে পালন এবং দিবসটিকে ‘ক’ শ্রেণিভুক্ত ঘোষণা করে বর্তমান সরকার।