কুড়িগ্রামে অসহায় ও দুঃস্থ মহিলাদের সেলাই প্রশিক্ষণের উদ্বোধন

এ আর রাকিবুল হাস,,কুড়িগ্রাম  :
এ আর রাকিবুল হাস,,কুড়িগ্রাম : এ আর রাকিবুল হাস,,কুড়িগ্রাম :
প্রকাশিত: ৬:১৮ অপরাহ্ন, ০৫ সেপ্টেম্বর ২০২১ | আপডেট: ৯:২৩ পূর্বাহ্ন, ১৯ অক্টোবর ২০২১

কুড়িগ্রাম জেলা পরিষদের  উদ্বেগ্যে ও অর্থায়নে কুড়িগ্রাম জেলার রাজারহাট, উলিপুর, চিলমারী, নাগেশ্বরী, রৌমারী ও রাজিবপুর উপজেলার অসহায় ও দুঃস্থ মহিলাদের আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ১৫ দিন ব্যাপী সেলাই প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে।

রবিবার সকালে জেলা পরিষদ সম্মলন কক্ষে উদ্বোধনী অনুষ্ঠানে জেলা পরিষদের প্রধান নির্বাহী মোঃ ফরিদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ও কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক এমপি আলহাজ্ব মোঃ জাফর আলী।

এসময় আরা উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সাইদ হাসান লোবান, জেলা আওয়ামী লীগের সদস্য ফাল্গুনী তরফদার, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছালেহ আহমদ মজনু, যুগ্ম সম্পাদক মোঃ আব্দুল কাদের, জেলা পরিষদ সদস্য ফরহাদ হোসেন মোল্লা, লাভলী হাসান, শিউলী বেগম, একরামুল হক বুলবুল ও জেলা পরিষদের কর্মকর্তা-কর্মচারীবৃদ।

জেলা পরিষদের প্রধান নির্বাহী মোঃ ফরিদুল ইসলাম বলেন, চলমান অর্থ বছরে রবিবার ২৭ জন মহিলাকে নিয়ে ১৫ দিনের প্রশিক্ষণ কার্যক্রম শুরু করা হলো। প্রশিক্ষণার্থীদের ঔ প্রতিদিন ৩শ টাকা কর দেয়া হবে। প্রশিক্ষণ শেষে প্রত্যককে একটি করে সেলাই মেশিন দেয়া হবে এবং এই প্রশিক্ষণ কার্যক্রম অব্যাহত রাখা হবে।

জেলা পরিষদ চেয়ারম্যান মোঊ জাফর আলী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা দেশের অসহায় ও দুঃস্থ নারীদের আত্মকর্মসংস্থান এবং ক্ষমতায়ন বিশ্বে রোল মডেল স্থাপন করেছেন। জেলা পরিষদের পক্ষ থেকে আপনাদের পাশে দাঁড়ানোর আজকের এই ক্ষুদ্র প্রয়াস। তিনি সকলকে প্রশিক্ষণার্থীদের মনোযোগ দিয়ে প্রশিক্ষণ গ্রহণ করে আত্মনির্ভর হওয়ার আহ্বন জানান।