তারাগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে সাংবাকিদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

দিপক রায়, তারাগঞ্জ (রংপুর) প্রতিনিধি
দিপক রায়, তারাগঞ্জ (রংপুর) প্রতিনিধি দিপক রায়, তারাগঞ্জ (রংপুর) প্রতিনিধি
প্রকাশিত: ৭:৫০ অপরাহ্ন, ২৮ অগাস্ট ২০২১ | আপডেট: ৮:৫৬ পূর্বাহ্ন, ১৯ অক্টোবর ২০২১

 “বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি”  এই স্লোগানকে সামনে রেখে রংপুরের তারাগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে সাংবাকিদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ১১টায় উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে মৎস্য কর্মকর্তার কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা মোছাঃ কামরুন নাহার, সহকারি মৎস্য কর্মকর্তা হাবিবুর রহমান, ক্ষেত্র সহকারি স্বর্নকমলসহ উপজেলা মৎস্য দপ্তরের সকল কর্মচারীবৃন্দ। এছাড়াও উপস্থিত ছিলেন তারাগঞ্জ প্রেসক্লাব সভাপতি খবির উদ্দিন প্রাং, আমার সংবাদ প্রতিনিধি আব্দুল মালেক, মানবজমিন প্রতিনিধি খায়রুল আলম বিপ্লব, বিডি দর্পণ ২৪.কম প্রতিনিধি দিপক রায়, ভোরের ডাক প্রতিনিধি আলমগীর হোসেন লেবু প্রমুখ।

উক্ত মতবিনিময় সভায় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে এক সপ্তাহব্যাপী কর্মপরিকল্পনা বাস্তবায়ন করা হবে বলে জানায় মৎস্য কর্মকর্তা। তারই ধারাবাহিকতায় মৎস্য সপ্তাহের প্রথম দিনে সাংবাদিকদের সাথে মতবিনিময় এবং উপজেলা জুরে মাইকিং এবং ব্যানার ও ফেস্টুনের মাধ্যমে বাপক প্রচার প্রচারনা চালানো হয়।

সপ্তাহের ২য় দিন রবিবার সকাল ১১টায় উপজেলা পরিষদ পুকুরে পোনামাছ অবমুক্তকরণ ও সন্ধ্যা সাড়ে ৬টায় মৎস্য মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হবে জানানো হয়।

৩য় দিনে সকাল ১১টায় প্রান্তিক পর্যায়ের মৎস্য চাষী ও মৎস্যজীবীদের সাথে মতবিনিময় সভা করা হবে বলে জানানোহয়। সপ্তাহের ৪র্থ ও ৫ম দিনে সকাল ১১টায় যথাক্রমে উপজেলার গুরুত্বপূর্ণ এলাকা কুর্শা ইউনিয়ন পরিষদ চত্বরে ও সয়ার ইউনিয়নের বুড়িরহাট এলাকায় মৎস্যচাষীদের মাছচাষ বিষয়ক বিশেষ পরামর্শ সেবা প্রদান, পুকুরের পানি ও মাটি পরীক্ষা করা হবে বলে জানান।

৬ষ্ঠ দিনে সকাল ১১টায় উপজেলা মৎস্য দপ্তরে সুফলভোগীদের মাঝে মাছচাষ এর বিভিন্ন উপকরণ (মাছের খাদ্য/চুন/সার) বিতরণ করা হবে এবং সপ্তাহের সর্বশেষ দিন অর্থাৎ ৭ম দিনে সকাল ১১টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে জেলা পর্যায়ের মৎস্য কর্মকর্তাদের সাথে উপজেলা পর্যায়ের মৎস্য কর্মকর্তাদের মতবিনিময় সভার মাধ্যমে জাতীয় মৎস্য সপ্তাহের সমাপনী করা হবে।