ঘোড়াঘাট পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ

মনোয়ার বাবু (ঘোড়াঘাট) দিনাজপুর প্রতিনিধি
মনোয়ার বাবু (ঘোড়াঘাট) দিনাজপুর প্রতিনিধি মনোয়ার বাবু (ঘোড়াঘাট) দিনাজপুর প্রতিনিধি
প্রকাশিত: ৮:১১ অপরাহ্ন, ১৮ অক্টোবর ২০২১ | আপডেট: ৫:৪৯ অপরাহ্ন, ৩০ নভেম্বর ২০২১

আসন্ন দিনাজপুর ঘোড়াঘাট পৌরসভা নির্বাচনে মেয়র, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর পদে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

সোমবার (১৮ অক্টোবর) সকাল ১০টা থেকে দুপুর ১:০০টা পর্যন্ত উপজেলা পরিষদ সভাকক্ষে শান্তিপূর্ণভাবে প্রতীক বণ্টন করা হয়।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের প্রতীক বরাদ্দ করেন জেলার সিনিয়র নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা শাহিনুর ইসলাম প্রামাণিক। এ সময় উপস্থিত থেকে নির্বাচনী এ কার্যক্রমে অংশ নেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান,উপজেলা নির্বাচন কর্মকর্তা শাহজাহান মানিক এবং থানা অফিসার ইনচার্জ আবু হাসান কবির পিপিএম (সেবা) সহ নির্বাচন অফিসের অন্যান্য কর্মকর্তারা এবং অংশগ্রহণকারী প্রার্থীরা।

ঘোড়াঘাট পৌরসভার নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী ইউনুছ আলী নৌকা, স্বতন্ত্র থেকে আঃসাত্তার মিলন নারীকেল গাছ , আবুল কালাম আজাদ জগ এবং আব্দুল মান্নান সরকার মোবাইল  প্রতীক পেয়েছেন।

এসময় জেলা নির্বাচন কর্মকর্তা শাহিনুর ইসলাম প্রামাণিক শান্তিপূর্ণ, অবাধ ও সুষ্ঠু গ্রহণযোগ্য নির্বাচন উপহার দেওয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করে প্রার্থীদের নির্বাচনী আচরণবিধি মেনে নির্বাচনী প্রচারণা ও নির্বাচনী কাজকর্ম পরিচালনার অনুরোধ জানান।

একই দিন সাধারণ কাউন্সিলর পদে ৩২ জন প্রার্থী ও সংরক্ষিত আসনের ১০ কাউন্সিলরের মাঝেও প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

উল্লেখ্য, আগামী ২ নভেম্বর অনুষ্ঠিতব্য ঘোড়াঘাট পৌরসভার নির্বাচনে ৯টি ওয়ার্ডে ভোট দেবেন মোট ১৯ হাজার ৯৪৭ জন ভোটার। তারমধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ৭৫৬ জন এবং নারী ভোটার রয়েছে ১০ হাজার ১৯১জন। এবারই প্রথম এ পৌরসভায় ইভিএমে ভোট গ্রহণ হবে।